শীর্ষ স্থান না পাওয়ায় রেগেছেন জিদান!

View previous topic View next topic Go down

শীর্ষ স্থান না পাওয়ায় রেগেছেন জিদান!

Post by Admin on Fri Dec 09, 2016 8:16 am

দুই গোলে এগিয়ে গিয়েও বরুসিয়া ডর্টমুন্ডের সঙ্গে ড্র করাটা মেনে নিতে পারছেন না জিনেদিন জিদান। এই ড্রয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের শীর্ষে ওঠার সুযোগ হাতছাড়া হওয়ায় ক্ষুব্ধ রিয়াল মাদ্রিদের কোচ। তবে ক্ষোভ, হতাশা যাই থাকুক, শিষ্যদেরকে সমালোচনার তীরে বিদ্ধ করেননি তিনি।

গত বুধবার রাতে নিজেদের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে ‘এফ’ গ্রুপে ডর্টমুন্ডের সঙ্গে ২-২ ড্র করে রিয়াল। করিম বেনজেমার দুই অর্ধের দুই গোলে রিয়াল এগিয়ে যাওয়ার পর পিয়েরে এমেরিক আউবামেয়াং ব্যবধান কমান। ম্যাচের ৮৮তম মিনিটে মার্কো রয়েসের গোলে জয় বঞ্চিত হয় রিয়াল। ফলে ১৪ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হয় জার্মান ক্লাবটি। ১২ পয়েন্ট নিয়ে রানার্সআপ প্রতিযোগিতাটির শিরোপাধারী রিয়াল।

রানার্সআপ হওয়ায় শেষ ষোলোতে এখন বার্সেলোনা, আতলেতিকো মাদ্রিদ ও ডর্টমুন্ড ছাড়া অন্য পাঁচ গ্রুপ চ্যাম্পিয়নের কোনোটির মুখোমুখি হতে হবে রিয়ালের, যাদের মধ্যে আর্সেনাল ও ইউভেন্তুসও আছে।

ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় দলের দ্বিতীয়ার্ধের খেলা নিয়ে ক্ষোভ জানান জিদান।

“যেভাবে দ্বিতীয়ার্ধের খেলাটা হলো, এটা যখন আপনি দেখবেন, একটু ক্ষুব্ধ হবেনই। ম্যাচটা আমাদের হাতে ছিল, কিন্তু এটাই ফুটবল। একেবারে শেষ পর্যন্ত খেলে যাওয়াটা প্রয়োজন।”

ডর্টমুন্ডের ম্যাচের ভুলগুলো থেকে শিক্ষা নেওয়ার কথাও বলেছেন জিদান।

“আমরা তৃতীয় গোল করার সুযোগ পেয়েছিলাম কিন্তু সেটা এখন অতীত। আমরা আরও (গোল দিতে) পারিনি। আমি ম্যাচটা বিশ্লেষণ করব এবং পরিস্থিতি যখন একটু শান্ত হবে, দেখব এ ম্যাচ থেকে আমরা কি নিতে পারি।”

গ্রুপ সেরা হতে না পারার হতাশা থাকলেও শিষ্যদের দুষছেন না জিদান।

“গ্রুপের সেরা হওয়ার জন্য আমরা আমাদের সবটুকু দিয়েছি কিন্তু হতে পারিনি। খেলোয়াড়দের নিয়ে, তাদের কঠোর পরিশ্রম এবং তারা যেটা করেছে, তা নিয়ে আমি গর্বিত।”

ডর্টমুন্ডের জালে ২৮ ও ৫৩তম মিনিটে গোল করে দারুণ এক মাইলফলক ছুঁয়েছেন করিম বেনজেমা। চ্যাম্পিয়ন্স লিগে ৫০ গোল নিয়ে যৌথভাবে পঞ্চম স্থানে আছেন ফ্রান্সের এই ফরোয়ার্ড। মাইলফলক ছোঁয়ায় স্বদেশির প্রশংসা করেন জিদান।

“চ্যাম্পিয়ন্স লিগে ৫০ গোল করা বেনজেমাকে নিয়ে আমি খুশি।”

Admin
Admin

Posts : 5
Join date : 2016-12-08

View user profile http://hasnan.indonesianforum.net

Back to top Go down

View previous topic View next topic Back to top


 
Permissions in this forum:
You cannot reply to topics in this forum